যারা একাদশ শ্রেণীতে ভর্তি হতে পারেননি তাদের জন্য সুখবর! HSC Admission Apply

যারা একাদশ শ্রেণীতে ভর্তি হতে পারেননি তাদের জন্য সুখবর! HSC Admission Apply

অনলাইনে ভর্তি প্রতিযোগিতার কারণে যারা কলেজে ভর্তি হতে পারেননি তাদের জন্য নতুন সুযোগ চলে এসেছে!
যারা এখনো কোন কলেজে ভর্তি হতে পারেননি তারা 10 ই জুলাই থেকে 16 জুলাই পর্যন্ত কলেজে গিয়ে সরাসরি ভর্তি হতে পারবেন।

আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, যে সকল শিক্ষার্থী  এখনও একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারেননি তারা আগামী ১০ থেকে ১৬ জুলাই পর্যন্ত কলেজে সরাসরি আবেদন করে সরাসরি ভর্তি হতে পারবে।  তবে আসন ফাঁকা থাকলে মেধা তালিকা অনুযায়ী ২৭ জুলাইয়ের মধ্যে যেসব শিক্ষার্থীরা ভর্তি হতে পারেনি তারা ভর্তি হতে পারবে।
তিনি আরো জানান, যে সকল শিক্ষার্থী ভর্তির সুযোগ পায়নি? তাদের সুবিধার্থে কলেজে গিয়ে ভর্তির সুযোগ দেওয়া হয়েছে। আমরা ওই সকল শিক্ষার্থীদের  ছাড়া উচ্চ মাধ্যমিক শিক্ষা কার্যক্রম শেষ করতে চাই না। আশা করছি, আগামী২৭ জুলাইয়ের মধ্যে সকল শিক্ষার্থীরা কলেজে ভর্তি হয়ে যাবে।
অনলাইনে তিন ধাপে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শেষ হয়েছে। তারপরও ভর্তি হতে পারেনি ১/৫ লাখেরও বেশি শিক্ষার্থী। আবেদন করা ১৪ লাখ ১৬ হাজার শিক্ষার্থীর মধ্যে এ পর্যন্ত ভর্তি হয়েছে ১২ লাখ ৫৬ হাজার ৩২৬ জন ছাত্র ছাত্রী। এছাড়া মাধ্যমিক পাস করা শিক্ষার্থীদের মধ্যে প্রায় ৩ লাখ শিক্ষার্থী কলেজে ভর্তির জন্য আবেদনই করেনি। তারা যেন সকলেই কলেজে ভর্তির আবেদন করে এটাই আমাদের শিক্ষামন্ত্রী কামনা। আমাদের এই পোস্টটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না।
লেখক Technical Shujon

কোন মন্তব্য নেই

Thanks for comments
And read story

Blogger দ্বারা পরিচালিত.